সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

টেকনাফে ক্ষমতার দাপট দেখিয়ে মৌলভীর জায়গা দখল।মানছে না আদালতের নিষেধাজ্ঞা

প্রকাশিত হয়েছে-

ইব্রাহীম মাহমুদঃ- টেকনাফ,

আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জায়গা দখলের প্রতিবাদে প্রবাসী মৌলভী কবির আহমেদের সংবাদ সম্মেলন।
বৃহস্পতিবার ৩১ মার্চ দুপুরে সংবাদ সম্মেলনে অভিযোগ করে পূর্ব গোদারবিল ৬ নাম্বার ওয়ার্ডের বাসিন্দা প্রবাসী মৌলভী কবির আহমদ জানান,
সদর মৌজার বিএস ৫৭৭ নং খতিয়ানের বিএস ১৪৯৬, ১৪৯৭,১৫৩০, ১৩৮৪, ১৩৮৫ নং দাগাদি হইতে বায়াদারের আপোস দখল মতে বিএস ১৪৯৬ দাগের আন্দর ৪২ শতক জমির তুলনামূলক দিয়ারা ১০৩৫ নং খতিয়ানের দিয়ারা ৩৩০৭ দাগের আন্দর ৪২ শতক বিরোদীয় জমিটি এখন প্রভাশালীরা দখল করেছে। মৌলভী বলেন, আমি একজন প্রবাসী । আমরা দেশের জন্য বিদেশ থেকে টাকা পাঠিকে থাকি ।দেশের মানুষ আমাদের রেমিটেন্সযোদ্ধা বলে জানে ।কিন্তু স্থানীয় একটি প্রতাবশালী চক্র মুজিববর্ষের ঘর দেয়ার নামে আমার জায়গাটুকু দখল করেছে ।আমি বাঁধা প্রদান করলে আমাকে প্রাণে মারার হুমকি দিচ্ছে। এখন আমি নিরাপত্তাহীনতায় ভূগছি। আমি শঙ্কাং আছি যে,নিজের জায়গা উদ্ধার করতে গিয়ে প্রাণে বাচি নাকি মরি। জুহুরা খাতুনের ভাড়াটে গ্যাংয়ের দাপুটে ভিটে ছাড়া হয়ে দিকবেদিক ঘুরছি ।

সংবাদ সম্মেলনে মৌলভী কবির আহমদ আরো বলেন, উপরে উল্লেখিত খতিয়ানে প্রভাবশালী রফিক জুহুরা খাতুনকে মুজিববর্ষের ঘর তৈরি করে দিচ্ছে ।তখন রফিক বলেছেন, এই ঘর প্রধানমন্ত্রীর,তুমি যদি উল্টাপাল্টা কিছু করো থাক, তাহলে মুজিববর্ষের ঘর ভাঙার অপরাধে তুমি মৌলভী কবিরের নামে মামলা হবে।

এবিষয়ে ভূক্তভোগি কবির আহমদ প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছেন ।
এদিকে এম আর মামলা ৫৪৫/২০২২ ধারা-ফৌজদারি কার্যবিধি আইন ১৪৪ মোতাবেক গেল ২১/০৩/২০২২ খ্রি: নিষেধাজ্ঞা জারি করেন বিজ্ঞ অতিরিক্ত জেলা ম্যাজিস্টেট মোঃ আবু সুফিয়ানের আদালত। আগামি ২৫/০৪/২২ ধায্য তারিখে উভয় পক্ষকে প্রয়োজনীয় কাগজপত্রসহ হাজির হওয়ার জন্য নির্দেশ প্রদান করেন।