মঙ্গলবার , ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৪শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৮শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

দাসত্বের চিন্তা-চেতনা থেকে মুক্ত হতে পারলে পরাধীনতার অভিশাপ থেকে জাতি রক্ষা পাবে- মুহাম্মাদ মিশকাতুল ইসলাম

প্রকাশিত হয়েছে-

আলমগীর  ইসলামাবাদী চট্টগ্রাম জেলা প্রতিনিধি”

আজ (০৬ মে’২২) শুক্রবার বাঁশখালী পৌরসভার মিয়ার বাজারস্থ আশরাফ ম্যানসন হল-এ ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বাঁশখালী পৌরসভা কর্তৃক আয়োজিত ঈদ পুনর্মিলনী’তে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। তিনি আরো বলেন,

আমাদের সমাজ আজ দিকভ্রান্ত পথহারা, ভবিষ্যত আজ অনিশ্চিত, দুর্নীতিবাজের বেহায়াপনার কারণে দেশ ততোটা নষ্ট হয় না, যতটা সুশীল মানুষের চুপ থাকার কারণে হচ্ছে।

আরো বলেন – ছাত্র সমাজের একটা অংশ তাদের নৈতিকতা কে জলাঞ্জলি দিয়ে অসাধু পথ বেচে নিচ্ছে। সোনালী অতীত হারাতে বসেছে। উন্নত ক্যারিয়ার গঠন করে সুখী হওয়ার চেয়ে শোকের সন্ধান মিলছে। এহেন পরিস্থিতিতে, দাসত্ব মানসিকতা থেকে বের হয়ে নৈতিক ও আদর্শিক পরিবর্তন করে আগামীর বাংলাদেশ গড়তে হবে।

এতে সভাপতিত্ব করেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বাঁশখালী পৌরসভা শাখার সভাপতি সরওয়ার হোসাইন তামিম, সঞ্চালনা করেন উক্ত পৌর শাখার সাধারণ সম্পাদক মুহাম্মাদ ফয়সাল।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির শুরা সদস্য কাজী আবরার হানিফ মারুফ, প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, এদেশের যত সফল আন্দোলন সংগ্রাম হয়েছে, তার অগ্রাণী ভূমিকা পালন করেছে ছাত্র সমাজ, ৫২ ভাষা আন্দোলন, ৬২ শিক্ষা কমিশন আন্দোলন, ৬৯ গণঅভ্যুত্থান, ৭১ স্বাধীনতা সংগ্রাম, সড়ক আন্দোলন কোটা সংস্কার আন্দোলন সহ সমস্ত আন্দোলন ছাত্রদের হাত ধরে হয়েছিল। ছাত্র সমাজই পারে সমাজের পট পরিবর্তন করতে। আমারা যেহেতু ছাত্র এবং ছাত্র সমাজ নিয়ে কাজ করি, তাই এই ছাত্র সমাজের মন মেধাকে যদি কাজে লাগাতে পারি তাহলে এই ছাত্র সমাজ দ্বারা আরেকটি সমাজ বিপ্লবে হতে পারে, এবং এই বিপ্লবের মাধ্যমে আগামীর স্বপ্নের বাংলাদেশ বিনির্মান হবে ইনশাআল্লাহ।

উক্ত প্রোগ্রামে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, বাঁশখালী পৌর শাখার উপদেষ্টা হাফেজ মাওলানা আব্দুল করিম,ইসলামী যুব আন্দোলন চট্টগ্রাম দক্ষিণ জেলার সাংগঠনিক সম্পাদক মাওলানা মুনিরুল ইসলাম, দফতর সম্পাদক কাজী আবেদুর রহমান, আইএবি বাঁশখালী পৌরসভার জয়েন্ট সেক্রেটারি মাওলানা আব্দুল হক, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার সাধারণ সম্পাদক মুহাম্মদ সাইমুন প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম দক্ষিণ জেলার দাওয়াহ ও প্রশিক্ষণ সম্পাদক শেখ মুজাহিদ ফারুক, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার দফতর ও প্রকাশনা সম্পাদক নুর মুহাম্মদ, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ বাঁশখালী উত্তর শাখার সভাপতি লোকমান হাকিম, দক্ষিণ শাখার সভাপতি একরাম হোসাইন, সহ সভাপতি এনামুল হাসান জামালী, সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ ইউসুফ, প্রশিক্ষণ সম্পাদক নাসরুল্লাহ সা’দ, অর্থ ও কল্যাণ সম্পাদক মিনহাজুর রহমান, কওমী মাদরাসা সম্পাদক হাবিব উল্লাহ, স্কুল-কলেজ সম্পাদক রাসেল ইকবাল সামিন প্রমুখ।