মঙ্গলবার , ৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২১শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

পুলিশি নির্যাতনে রায়হানের মৃত্যু ; প্রধান অভিযুক্ত এস আই আকবর গ্রেফতার

প্রকাশিত হয়েছে-

মুহাম্মদ রকিব,,বিশেষ প্রতিনিধি।

সিলেটের পুলিশি নির্যাতনে রায়হান আহমদ হত্যা মামলার প্রধান আসামি বরখাস্ত এসআই আকবরকে কানাইঘাট সীমান্ত থেকে শেষ পযর্ন্ত গ্রেফতার করা হয়েছে।

আজ সোমবার (৯ নভেম্বর) দুপুর ১:৩০ এর দিকে কানাইঘাট উপজেলার ডনা সীমান্ত অঞ্চল থেকে এস আই আকবরকে গ্রেফতার করে সিলেট জেলা পুলিশ।

এস আই আকবরকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন, সিলেট জেলা পুলিশের সহকারী মিডিয়া কর্মকর্তা ও ডিবির পরিদর্শক সাইফুল আলম । মি. সাইফুল আলম বলেন, এসআই আকবরকে সিলেটে নিয়ে আসা হচ্ছে।

গত ২১ অক্টোবর উক্ত ঘটনায় প্রধান আসামি এসআই আকবর হোসেন ভূঁইয়াকে পুলিশ ফাঁড়ি থেকে পালাতে সহায়তা করা ও তথ্য গোপনের অপরাধে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির টু আইসি এসআই হাসান উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়।

রায়হান হত্যা ঘটনায় গত ১২ অক্টোবর রাতে অজ্ঞাতনামাদের আসামি করে পুলিশি হেফাজতে মৃত্যু আইনে নগরীর কোতোয়ালি মডেল থানায় মামলা দায়ের করেন রায়হানের স্ত্রী তাহমিনা আক্তার তান্নি।

এরপর ১৪ অক্টোবর মামলাটি তপুলিশ সদর দফতরের নির্দেশ পিবিআইতে স্থানান্তর করা হয়। তদন্তভার পাওয়ার পর পিবিআইর টিম ঘটনাস্থল বন্দরবাজার পুলিশ ফাঁড়ি, নগরের কাস্টঘর, নিহতের বাড়ি পরিদর্শন করে। সর্বোপরি মরদেহ কবর থেকে তোলার পর পুনরায় ময়নাতদন্ত করা হয়। তখন নিহতের শরীরে ১১১ টি আঘাতের চিহ্ন পায় তদন্ত কর্মকর্তারা। এরপর দীর্ঘ সময় পালায়ন থাকার পর আজ গ্রেফতার হলো অভিযুক্ত এস আই আকবর।