1. admin@zzna.ru : admin@zzna.ru :
  2. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  3. faye369@tutanota.com : wpadmiine :
  4. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
  5. jojojo1xx@gmail.com : wordpress api : wordpress api
শনিবার, ০৪ মে ২০২৪, ১১:৩৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
ইনানী ইসলামী যুব ঐক্য পরিষদের প্রেসিডিয়াম সদস্য হাফেজ মোহাম্মদ শাহীনের( রহ.) আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও ইফতার মাহফিল সম্পন্ন উপজেলা প্রেসক্লাব উখিয়ার ইফতার ও দোয়া মাহফিল সম্পন্ন জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন

বাঁশখালীতে মাদরাসা পরিচালকের উপর সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন, শফকত হোসাইন চাটগামী

  • চালিয়ে যাও শুক্রবার, ৪ ফেব্রুয়ারি, ২০২২

আলমগীর ইসলামাবাদীঃ- চট্টগ্রাম জেলা প্রতিনিধি,

মাওলানা হারুনুর রশিদ সাহেব। বাঁশখালীর প্রচার বিমুখ এক বুজুর্গ আলেম। বলা যায় একজন নিরীহ মানুষ।
আজ (০৩ ফেব্রুয়ারী২২) বৃহস্পতিবার বাঁশখালীর আলেম ওলামার প্রিয় এবং শ্রদ্ধেয় ব্যক্তিটির উপর হামলার ঘটনা ঘটে। মাদরাসায় ঢুকে সন্ত্রাসীরা তাকে মারধর করে। মাওলানা হারুন সাহেবের তত্বাবধানে ৩/৪ বছর বাঁশখালীর সাধনপুর আল ফারুক মাদরাসায় খন্ডকালিন শিক্ষক হিসেবে খেদমত করার সৌভাগ্য হয়েছে আমার।

মাদরাসাটির প্রতিষ্ঠাতা হচ্ছেন আমার প্রিয় উস্তাদ বাহরাইন প্রবাসী মাওলানা মুফতি ইব্রাহিম কাসেমী সাহেব। বাঁশখালী প্রধান সড়কের পাশে সাধনপুর পাহাড়ের কোল ঘেষে আল ফারুক মাদরাসার অবস্থান। মাদরাসার বর্তমান এরিয়া সম্প্রসারণে একজন নগন্য দ্বীনের খাদেম হিসেবে আমিও ভুমিকা রাখি। বিভিন্ন মামলা মোকদ্দমা প্রশাসনিক দফতর, জনপ্রতিনিধিসহ বিভিন্ন দফতর দৌড়াদৌড়ি করি মাদরাসার জন্য। প্রায় ৮ বছর হল আমি আল ফারুক মাদরাসা ছেড়ে আসি। কিন্তু মাদরাসার বিভিন্ন কাজে কর্মে আয়োজনে অনুষ্ঠানে এখনো আমি শরীক থাকার চেষ্টা করি।

আজ ৩ ফেব্রুয়ারী বৃহস্পতিবার দুপুরে মাদরাসার মসজিদ সংলগ্ন একটি গাছ কাটাকে কেন্দ্র করে প্রতিপক্ষ ইউনুস ও তার ছেলে আজিজ প্রথমে গালিগালাজ ও পরে মাদরাসায় ঢুকে নির্বাহী পরিচালক মাওলানা হারুন সাহেবকে মারধর করে। এসময় ছাত্র শিক্ষকরা ইউনুস ও তার পুত্রের হাত থেকে মাওলানা হারুনকে উদ্ধার করলেও কোন ধরণের প্রতিরোধ কিংবা পাল্টা হামলা থেকে মাওলানা হারুনই সবাইকে শান্ত রাখেন। না হয় আজ ঘটনা হয়তো ভিন্ন রকম হত। মাওলানা হারুন ছাত্র শিক্ষকদের নিবৃত না করলে ইউনুস এবং তার সন্ত্রাসী পুত্র আজিজের পিটের চামড়া থাকতো না।

মসজিদ সংলগ্ন যে গাছটি কাটা হয়েছে সেটি মাদরাসার জায়গার উপর। পাশে ইউনুসদের ৫ গন্ডা জায়গা রয়েছে। কিন্তু মিমাংশিত বিষয় হওয়ার পরও ইউনুস আরো ৩ গন্ডা জায়গা মাদরাসার কাছ থেকে পাওয়ার মিথ্যা দাবী করে আসছে। বিষয়টি আগেই মিমাংশিত। চেয়ারম্যান আহসান উল্লাহ চৌধুরী থাকার সময়েই এটি চুড়ান্ত মিমাংসা এবং সামাধান হয়ে যায়। তবুও সময়ে সময়ে ইউনুস ও তার পুত্ররা মাদরাসা থেকে জায়গা পাওয়ার দাবী করে।
আমি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই সাধনপুর ইউপি চেয়ারম্যান মহিউদ্দিন চৌধুরী খোকা ভাইয়ের প্রতি। তিনি বিষয়টি সামাধান করার আশ্বাস দিয়ে মামলা মোকদ্দমা থেকে আপাতত বিরত রেখেছেন। আশা করি দ্রুতই তিনি বিষয়টি সামাধানে উদ্যোগী হবেন এবং দৃষ্টান্তমূলক বিচার করবেন। অন্যথায় আলেম ওলামা তৌহিদী জনতার ক্ষোভে আগুন প্রশমিত হবে না।

এদিকে আগামীকাল শুক্রবার বিকেলে বাঁশখালীর সাধনপুরে আল ফারুক মাদরাসার ছাত্র শিক্ষক অভিভাবক ও এলাকাবাসীর উদ্যোগে এই হামলার প্রতিবাদে মানববন্ধন আহবান করা হয়েছে। আমি নিজে ওই মানববন্ধনে অংশ নেব ইনশাআল্লাহ এবং আশপাশের সবাইকে প্রতিবাদী মানববন্ধনে অংশ নিতে আহবান জানাচ্ছি। একই সাথে তীব্র নিন্দা প্রতিবাদ আওয়াজ তুলি “মাদরাসায় ঢুকে মাওলানা হারুন সাহেবের উপর হামলার দৃষ্টান্তমূলক বিচার চাই”

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)