শুক্রবার , ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৪শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

বিরামপুরে মোটরসাইকেলে হেলমেট থাকলেই উপহার পাচ্ছেন ওসির লাল গোলাপের শুভেচ্ছা

প্রকাশিত হয়েছে-
এস এম মাসুদ রানাঃ- বিরামপুর (দিনাজপুর) প্রতিনিধি,

বিরামপুর থানা ও ট্রাফিক পুলিশের যৌথ অভিযানে হেলমেট না পরায় ট্রাফিক আইন অমান্য করায় মোটরসাইকেল আটক ও মামলা দায়ের করেছে ট্রাফিক পুলিশ।

মঙ্গলবার (১২ এপ্রিল) গতকাল সকাল পৌর শহরের ঢাকামোড়ে এই অভিযান পরিচালনা করেন দিনাজপুর থেকে আগত ট্রাফিক পুলিশ। এসময় ট্রাফিক আইন অমান্য কারীদের মোটরসাইকেল আটক করে জরিমানা আদায় করা হয়।

এবারের অভিযানটি ভিন্ন সড়ক পথে দুর্ঘটনার হার কমাতে হেলমেটের না পরায় বিরামপুর উপজেলার বিভিন্ন এলাকার মোটরসাইকেল আটক করে সড়ক পরিবহন আইন ২০১৮ এর ৯২ (১) ধারায় হেলমেটবিহীন মোটরসাইকেল চালানোর অপরাধে মামলা ও জরিমানা করা হয়।

এসময় হেলমেটবিহীন অভিযান পরিচালনা করেন বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত ও দিনাজপুর জেলার ট্রাফিক সার্জেন্ট নুরনবী চৌধুরী,বিরামপুর থানার উপ-পুলিশ পরিদর্শক (এসআই) হরিদাস বর্মন, নিহার রঞ্জন সরকার ও (এএসআই) ফিরোজ কবিরসহ পুলিশ সদস্যবৃন্দ।

দিনাজপুর থেকে আগত ট্রাফিক সার্জেন্ট নুরনবী চৌধুরী বলেন, হেলমেট না পরায় ট্রাফিক আইন অমান্য কারায় মোটরসাইকেল আটক ও ট্রাফিক আইন অমান্য করায় ৩৫টি মোটরসাইকেল আটক করে মালিকের নামে মামলা দিয়ে ১ লক্ষ ৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

মোটরসাইকেল আরোহীদের হেলমেট পরিধান নিশ্চিত করতে পুলিশি অভিযান তদারকি করতে বিরামপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) সুমন কুমার মহন্ত বলেন, সবার আগে নিজের নিরাপত্তা, হেলমেট বিহীন কেহই যেন মোটরসাইকেল নিয়ে বের না হয়, না চলায়, কারণ এই মোটরসাইকেল গুলো দুর্ঘটনায় স্বীকার হয় বেশী। তাই সকলকে হেলমেট পরার আহব্বান জানান। তিনি আরো বলেন, বিরামপুর শহরে হেলমেট বিহীন নিয়মিত এই অভিযান অব্যাহত থাকবে।