শনিবার , ১১ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৮শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ৩রা জিলকদ, ১৪৪৫ হিজরি

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ এর উত্তীর্ণ ৭২জন শিক্ষার্থীদের বৃত্তি সনদ ও ক্রেস্টসহ পুরুষ্কার বিতরণ করা হয়

প্রকাশিত হয়েছে-

কাজল আইচ, উখিয়া প্রতিনিধি

কক্সবাজারের উখিয়া উপজেলার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ এর বিভিন্ন ক্যাটাগরিতে উত্তীর্ণ ৭২জন শিক্ষার্থীদের বৃত্তি সনদ ও ক্রেস্টসহ পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অদ্য ২৩ অক্টোবর ২০২৩ খ্রিঃ সোমবার সকাল ১০.৩০ ঘটিকার দিকে উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হল রুমে প্রতি বছরের ন্যায় এবারও অনুষ্ঠিত হয়েছে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা ২০২২ ইং, এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী অফিসার জনাব ইমরান হোসেন সজীব। এসময় তিনি বলেন, উখিয়ার শিক্ষা প্রসারে মেধাভিত্তিক এই বৃত্তি পরীক্ষা ভূমিকা রাখবে।

বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা-২০২২ এর আয়োজিত অনুষ্ঠানের
উদ্বোধন ঘোষণা করেন ফাউন্ডেশনের সভাপতি কক্সবাজার সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ ফজলুল করিম। নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষার পৃষ্টপোষক কক্সবাজার জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান অধ্যাপক হুমায়ুন কবির চৌধুরী, এবং উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব জাহাঙ্গীর কবির চৌধুরী।

এছাড়াও সম্মানিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন,উপজেলা শিক্ষা অফিসার গুলশান আক্তার, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও রত্না পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব নুরুল হুদা, বিশিষ্ট শিক্ষাবিদ কন্ট্রাক্টর ফরিদ আলম, বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব কবির আহমদ সওদাগর, উখিয়া স্টেশন ব্যবসায়ী সমবায় সমিতির সভাপতি একরামুল হক, উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হোসাইন সিরাজী, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি বৃত্তি পরীক্ষা পরিচালনা কমিটির সভাপতি ও উখিয়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মৌলভী হারুন অর রশিদ, মাস্টার কামাল উদ্দিন, রাজাপালং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান মোঃ সালাহউদ্দিন মেম্বার, ইউনিয়ন আওয়ামিলীগ সাধারণ সম্পাদক এটিএম রশিদ, ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিন, উখিয়া অনলাইন ক্লাবের সভাপতি শফিক আজাদ, উখিয়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রতন কান্তি দে, প্রধান শিক্ষক মাস্টার আশিষ বড়ুয়া, প্রধান শিক্ষক বদিউর রহমান, প্রধান শিক্ষক হাসান জামাল রাজু, প্রধান শিক্ষক নুরুল আবছার সহ বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সহকারী শিক্ষক, অভিভাবক, বিভিন্ন রাজনৈতিক নেতৃ বৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্টান সঞ্চালনা করেন পোষ্ট মাস্টার এসএম জসিম।এসময় উত্তীর্ণ উখিয়া উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে ক্রেস্ট, সনদ ও এককলীন বৃত্তির অর্থ তুলে দেন অতিথিবৃন্দ। উখিয়া উপজেলার সাবেক চেয়ারম্যান ও বীর মুক্তিযোদ্ধা মরহুম নুরুল ইসলাম চৌধুরীর নামে প্রতিষ্ঠিত নুরুল ইসলাম চৌধুরী স্মৃতি ফাউন্ডেশন ২০০৪ সাল থেকে এই বৃত্তি পরীক্ষার আয়োজন করে আসছে, যার মাধ্যমে গত ১৭ বছর ধরে উখিয়া উপজেলার সহস্রাধিক শিক্ষার্থী মেধাবৃত্তি লাভ করেছে।