সোমবার , ২৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২০শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

মহানবী (স.)ও মা আয়েশা সিদ্দিকা(র.) এর প্রতি কটুক্তির প্রতিবাদে-বিক্ষোভ মিছিল,চট্টগ্রাম পূর্ব জেলা।

প্রকাশিত হয়েছে-

আলমগীর ইসলামাবাদী চট্টগ্রাম জেলা প্রতিনিধি”

ভারতের বিজেপি নেতা কর্তৃক নবী মুহাম্মাদ রাসূলুল্লাহ (সঃ) ও তার সহধর্মিণী আম্মাজান আয়েশা (রাঃ) কে নিয়ে কটুক্তির প্রতিবাদ ও রাষ্ট্রকর্তৃক তার নিন্দা জ্ঞাপনের দাবীতে ইসলামী আন্দোলন বাংলাদেশ, চট্টগ্রাম পূর্ব জেলা শাখার বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বিজেপি সরকার ক্ষমতায় আসার পর থেকেই বারবার ইসলাম ও মুসলিমদের উপর খড়গহস্ত হয়। তাদের কাছে গরুর মূল্য থাকলেও মুসলমানদের রক্তে কোন মূল্য নেই। সম্প্রতি মুসলিমদের প্রাণের স্পন্দন নবী মুহাম্মাদ রাসূলুল্লাহ ও তার সহধর্মিণী নিয়ে কটুক্তি করে তারা সাম্প্রাদায়িক ও জঙ্গিবাদী আচরন করেছে আমরা এমন নোংরা হস্তক্ষেপের ঘোর নিন্দা জ্ঞাপন করছি।

আজ ১০ জুন ২২-শুক্রবার বাদ জুমা সাতকানিয়া কেরানিহাট চত্বরে
জেলা সিনিয়র সহ- সভাপতি মাওলানা মুহাম্মাদ ইউনুস এর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক মামুন বিন মনির এর সঞ্চালনায় আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে রাখেন জেলা সেক্রেটারি হাফেজ আবুল কালাম উপরোক্ত মন্তব্য করেন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর কেন্দ্রীয় দফতর সম্পাদক সিরাজুল ইসলাম।

তিনি আরো বলেন, বাংলাদেশ ভারতের পার্শ্ববর্তী রাষ্ট্র হওয়ায় সেখানে কোনো ধর্মীয় উস্কানি বাংলাদেশেও প্রভাব ফেলে। তাই আমাদের দাবী বাংলাদেশেও ধর্মীয় সংঘাত এড়াতে অতিসত্ত্বর সংসদে নিন্দা প্রস্তাব আনা হোক। এবং মুসলমানদের প্রাণে রক্তক্ষরণ রোধে অভিভাবকের ভূমিকা পালন করুন।

সমাবেশে আরো ছিলেন উপস্থিত ছিলেন জেলা সহ-সভাপতি মাওলানা নুরুল আলম তালুকদার, নুরুল ইসলাম জিহাদী,ও ইসলামী আন্দোলন বাংলাদেশের চট্টগ্রাম পূর্ব জেলার সহযোগী সংগঠন, বাংলাদেশ মুজহিদকমিটি, ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ, ইসলামী যুব আন্দোলনের নেতৃবৃন্দ।