রবিবার , ২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১৯শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

রাজাপালং ইউনিয়নের বিট পুলিশিং সভা অনুষ্ঠিত

প্রকাশিত হয়েছে-

কাজল আইচ, উখিয়া, কক্সবাজার

কক্সবাজরের উখিয়া উপজেলার ৪নং রাজাপালং ইউনিয়ন পরিষদের হলরুমে বিট নং৬৭ এর মাদক, জঙ্গিবাদ, মানব পাচার,বাল্য বিবাহ, ইভটিজিং , সাইবার ক্রাইম সহ সামাজিক অবক্ষয় প্রতিরোধে বিট পুলিশিং সভা অনুষ্ঠিত হয়।

বিট পুলিশিং বাড়ি বাড়ি, নিরাপদ সমাজ গড়ি, তথ্য দিন সেবা নিন এই শ্লোগানগুলোকে সামনে রেখে উখিয়া থানা কর্তৃক আয়োজিত ৬৭ বিট এর রাজাপালং ইউনিয়ন পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে বিট পুলিশিং কার্যক্রমের সভা। প্রতিটি বিটে ইনচার্জ হিসেবে রয়েছে একজন সাব-ইন্সপেক্টর পদমর্যাদার কর্মকর্তা। জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের লক্ষ্যে এবং সর্বোপরি এলাকার সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্থিতিশীল রাখতে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত রয়েছে। বিট পুলিশিং এর নিয়মিত কার্যক্রমের পাশাপাশি সমাজ থেকে সন্ত্রাস ও মাদক নির্মূল এবং ধর্ষণবিরোধী সভার আয়োজনের মাধ্যমে মানুষকে সচেতন করার কাজ করে যাচ্ছে বিট পুলিশিং কর্মকর্তারা। বিট পুলিশিং কার্যক্রমকে ফলপ্রসূ করতে উখিয়া থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী নাদিম মনিটরিং করছেন।

৩১আগস্ট, ২০২২ বুধবার সকাল ১০টায় উখিয়া থানা কর্তৃক আয়োজনে অপরাধ নিয়ন্ত্রণে বিট পুলিশিং সংক্রান্তে মতবিনিময় সভা অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উখিয়া থানা অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী নাদিম, উখিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, বিট পুলিশিং ইনচার্জ সাব-ইন্সপেক্টর মনিরুল।

এছাড়া উক্ত সভায় রাজাপালং ইউপি সদস্য ও স্থানীয় জনপ্রতিনিধিদের মধ্যে বক্তব্য রাখেন স্কুল-কলেজের শিক্ষক-শিক্ষার্থীগণ ও গণ্যমান্যব্যক্তিবর্গ। উপস্থিত সভায় বক্তাগণ সন্ত্রাস-জঙ্গিবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও সাইবার ক্রাইম রোধে জেলা পুলিশের কার্যকর ভূমিকার জন্য ভূয়সী প্রশংসা করেন ও ধন্যবাদ জানান।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রত্যাশিত ‘জনগণের পুলিশ’ হিসেবে আপামর জনসাধারণকে সেবা প্রদানের লক্ষ্যে বিট পুলিশিং কার্যক্রম অব্যাহত থাকবে বলে উখিয়া থানা পুলিশের পক্ষ থেকে প্রতিশ্রুতি ব্যক্ত করা হয়।
আপনার পুলিশ, আপনার পাশে।