সোমবার , ৬ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ২৩শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৭শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

সৈয়দপুরে তেল পাম্প গুলোতে পেট্রোল অকটেন সংকট।।

প্রকাশিত হয়েছে-

নিজস্ব প্রতিবেদকঃ-

নীলফামারীর সৈয়দপুরে প্রায় প্রতিটি পেট্রোল পাম্পে জ্বালানি সংকট দেখা দিয়েছে। ফিলিং স্টেশনগুলোতে পেট্রোল ও অকটেন সঙ্কটের কারণে জ্বালানি না পেয়ে ফিরে যেতে হচ্ছে যানবাহন চালকদের। ঈদের পর থেকে এ অবস্থা বলে জানায় তেল বিক্রয়কারী পেট্রোলপাম্পগুলো। তবে কবে নাগাদ এ সমস্যা সমাধান তা নিশ্চিত করে বলতে পারেনি কেউ।
গতকাল রোববার সকালে সরেজমিনে গিয়ে দেখা গেছে, শহরের রাজা, খালেদ, সুমনা, আইয়ুব ফিলিং স্টেশনসহ কয়েকটি পাম্পে একই অবস্থা। তেল না পেয়ে অনেকে হতাশ হয়ে ফিরে যাচ্ছেন। খোঁজ নিয়ে জানা গেছে, একই অবস্থা জেলার বাইরে উপজেলার পাম্পগুলোতেও। জেলা পেট্রোল পাম্প মালিক ওনার্স অ্যাসোসিয়েশনের সূত্র মতে, জেলায় ৩৬টি তেল পাম্পে প্রতিদিন প্রায় ৭০ হাজার লিটার পেট্রোল ও ২৫ হাজার লিটার অকটেন প্রয়োজন হয়।
কিন্তু গত তিন মাস থেকে জ্বালানি পেট্রোল ও অকটেনের সরবরাহ কম ছিল। এক মাস ধরে অকটেনের সরবরাহ নেই।

কহরের আইয়ুব ফিলিং স্টেশনের ব্যবস্থাপক জানান, ঈদের কয়েকদিন আগেই পেট্রোল সঙ্কট দেখা দিয়েছে। মানুষকে দিতে পারছি না। ঈদের কিছু দিন আগে যা অকটেন এসেছিল, সেগুলো দিয়ে কোনো রকমে চালাতে হচ্ছে। জেলা পেট্রোল পাম্প ওনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি আখতারুজ্জামান স্বপন জানান, গত তিন মাস থেকে পেট্রোল সঙ্কট চলছে। দিনাজপুরের পার্বতীপুর ডিপোতে না পেয়ে সিরাজগঞ্জের বাঘাবাড়ী ডিপো থেকে তেল নিয়ে পাম্পগুলো চালাতে হচ্ছিল। কিন্তু এখন বাঘাবাড়ী ডিপোতেও পেট্রোল ও অকটেন পাওয়া যাচ্ছে না। তবে পাম্পগুলোতে ডিজেল সরবরাহ রয়েছে।