বৃহস্পতিবার , ২রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ১৯শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ২৩শে শাওয়াল, ১৪৪৫ হিজরি

হেফাজতের কেন্দ্রীয় কমিটিতে বাঁশখালীর প্রিয় দুই সহোদর

প্রকাশিত হয়েছে-

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সম্মেলন আজ সকালে কেন্দ্রীয় কার্যালয় হিসেবে পরিচিত চট্টগ্রামের আল জামিয়াতুল আহলিয়া দারুল উলুম মুঈনুল ইসলাম হাটহাজারী মাদরাসায় সংগঠনের সিনিয়র নায়েবে আমির মাওলানা মুহিব্বুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়েছে। সম্মেলন শেষে দুপুর দুইটার দিকে সিনিয়র নায়েবে আমিরের পক্ষে নতুন কমিটি ঘোষণা করেন বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের (বেফাক) মহাসচিব মাওলানা মাহফুজুল হক। এতে আমির হিসেবে হেফাজতের মহাসচিব ও হাটহাজারী মাদ্রসার শিক্ষা পরিচালক আল্লামা জুনায়েদ বাবুনগরী এবং মহাসচিব হিসেবে ঢাকার জামিয়া মাদানিয়া বারিধারা মাদ্রাসার প্রিন্সিপাল ও হেফাজতের ঢাকা মহানগর শাখার আমির মাওলানা নূর হোসাইন কাসেমীর নাম ঘোষণা করা হয়।

হেফাজতে ইসলামের ১৫১ সদস্য বিশিষ্ট নতুন এ কমিটির দুই গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পেয়েছেন বাঁশখালীর দুই সহোদর মুফতি হারুণ ইজহার ও মুসা বিন ইজহার। তারা দুইজনই আলোচিত রাজনীতিবিদ মজলুম জননেতা আল্লামা মুফতি ইজহারুল ইসলাম চৌধুরীর সন্তান। তাদের বাড়ি বাঁশখালীর বৈলছড়ি ইউনিয়নে।

মুফতি হারুণ ইজহার এর আগে হেফাজতের দায়িত্ব পালনের পাশাপাশি চট্টগ্রাম জামিয়াতুল উলুম আল ইসলামিয়া লালখান বাজার মাদরাসার সহকারী পরিচালক হিসেবে কর্মরত। অন্যদিকে মুসা বিন ইজহার দায়িত্ব পালন করছেন নেজামে ইসলাম পার্টির মহাসচিব হিসেবে। একই সাথে রাজধানীর জামিয়া নুরিয়া কামরাঙ্গীচর মাদরাসার মুহাদ্দিস হিসেবেও তিনি কর্মরত আছেন।

হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটিতে বাঁশখালীর মুফতি হারুণ ইজহারকে শিক্ষা ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক এবং মুসা বিন ইজহারকে যুগ্ন মহাসচিব হিসেবে নাম ঘোষণা করা হয়।