1. clients@ukhiyavoice24.com : UkhiyaVoice24 : সাকিব খান
  2. wpsupp-user@word.com : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:০০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
লোহাগাড়া সাংবাদিক ইউনিয়নের নবগঠিত কমিটি গঠন বাঁশখালীর প্রবীন আলেম মাওলানা নুরুল হক (সুজিশ) সাহেবের ভোটের কৌশল কাব্য উখিয়ায় আন্ত: প্রাথমিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরণ অনুষ্ঠিত বঙ্গবন্ধু গোল্ডকাপ ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ টুর্ণামেন্ট ২০২২ চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর সাথে শুভেচ্ছা বিনিময় করেন বুদ্ধ পূর্ণিমা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ লোহাগাড়ায় বৌদ্ধ যুব সমিতির উদ্যোগে বুদ্ধপূর্ণিমা উপলক্ষে বর্ণাট্য মঙ্গল শোভাযাত্রা পাগলাপীর মসজিদের ইমামের ছেলে লাজু’র মৃত্যুতে শিউলী’র শোক প্রকাশ বাঁশখালীতে সড়ক দুর্ঘটনায় চাম্বল বাজারের ফল ব্যবসায়ী তমিজউদ্দীন নিহত। হাসপাতালে ভর্তি হয়ে বাথরুমে বাচ্চা প্রসব করলেন এক নারী
শিরোনাম:
জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চ পালন উপলক্ষে উখিয়া টাইপালং হামেদিয়া দারুচ্ছুন্নাহ দাখিল মাদ্রাসার পক্ষ থেকে আলোচনা সভাসহ বার্ষিক বনভোজন ক্রীড়া, পুরষ্কার বিতরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার রাজাপালং চাকবৈঠা উচ্চ বিদ্যালয়ের অভিবাবক সমাবেশ ও পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় উখিয়ার টাইপালং আদর্শ সমিতির ৫ম তম বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে পুরষ্কার বিতরণ ও মিলনমেলা অনুষ্ঠিত হয় কক্সবাজারের উখিয়ায় আলোচিত সৈয়দ করিম হত্যাকন্ডে জড়িত ঘাতক চাচাতো ভাই সালামত উল্লাহ’কে হত্যাকান্ডের ১০ ঘন্টার মধ্যে গ্রেফতার করছেন র‍্যাব-১৫ মানবিক কাজের অংশ হিসেবে কক্সবাজার সদরের খরুলিয়া বাজারে সৃষ্ট অগ্নিকান্ডে জনসাধারণের নিরাপত্তা নিশ্চিতকরণ এবং আগুন নিয়ন্ত্রণে আনার জন্য কার্যকরী ভূমিকা পালন করেছে র‍্যাব-১৫ শরীয়াহ্ ভিত্তিক আধুনিক প্রযুক্তি নির্ভর ব্যাংকিং সেবা প্রদানের প্রত্যয়ে ইউনিয়ন ব্যাংক পিএলসি. এর রাজারহাট উপশাখা, চট্টগ্রাম এবং কালারমারছড়া উপশাখা, কক্সবাজার এর শুভ উদ্বোধন করা হয়েছে সোনাইছড়ি আল-ইসলামিয়া দাখিল মাদ্রাসায় ২০২৪ সালের প্রথম অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয় অঘোষিত যুদ্ধের মাধ্যমে অবৈধ সরকারকে প্রত্যাখান করেছে জনগণ- ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সম্মেলনে পীর সাহেব চরমোনাই একথা বলেন উখিয়ায় আল-আরফাহ ইসলামী ব্যাংক’র উদ্যোগে শিক্ষা প্রতিষ্ঠান ও শীতার্তদের মাঝে শীতবস্ত বিতরণ এ বিজয় আমার বিজয় নয়, এটি জনগণের বিজয়-প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ফিলিস্তিনিদের জন্য আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ হতে ১৫ হাজার ডলার প্রদান করলেন-ড.আবু রেজা নদভী এমপি

  • চালিয়ে যাও মঙ্গলবার, ১ জুন, ২০২১

 

আলমগীর ইসলামাবাদী
চট্টগ্রাম জেলা প্রতিনিধি

ইসরাইলি বর্বরতা ও নৃশংসতায় বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের খাদ্য ও চিকিৎসা সহায়তার অংশ হিসেবে দেশের শীর্ষস্থানীয় দাতা সংস্থা আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের পক্ষ হতে ১৫ হাজার মার্কিন ডলার প্রদান করা হয়। আজ (০১ জুন ২১) মঙ্গলবার দুপুর আড়াইটায় আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া লোহাগাড়া) আসনের মাননীয় সংসদ সদস্য প্রফেসর ড.আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী ঢাকাস্থ ফিলিস্তিন দূতাবাসে উপস্থিত হয়ে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন মি. ইউসুফ এস ওয়াই রামাদানের হাতে এই সহায়তা প্রদান করেন।

ফিলিস্তিনি জনগণের প্রতি সহানুভুতি ও সহমর্মিতা প্রকাশ করতে সশরীরে উপস্থিত হওয়ায় ফিলিস্তিনি রাষ্ট্রদূত মি. ইউসুফ এস ওয়াই রামাদান প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি’র নেতৃত্বে প্রতিনিধি দলকে স্বাগত জানান। প্রতিনিধি দলের মধ্যে ছিলেন ড.মোজাফফর হোসাইন নদভী, বিশিষ্ট ইসলামী স্কলার মুহাম্মদ আমিন নদভী প্রমুখ।

রাষ্ট্রদূতের সাথে আলোচনায় প্রফেসর ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি স্বাধীন-সার্বভৌম ফিলিস্তিন প্রতিষ্ঠার মুক্তি সংগ্রামের প্রতি একাত্মতা এবং ফিলিস্তিনের নিপীড়িত মানুষের প্রতি সংহতি প্রকাশ করে বলেন, বাংলাদেশের সরকার ও জনগণ সবসময় ফিলিস্তিনি জনগণের সাথে ছিলেন, আছেন এবং ভবিষ্যতেও থাকবেন।

তিনি বলেন,ফিলিস্তিনের সাথে বাংলাদেশের সম্পর্ক ও বন্ধুত্ব দীর্ঘদিনের। বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে ফিলিস্তিনের অবিসংবাদিত নেতা ইয়াসির আরাফাতের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কথা তুলে ধরে ড. আবু রেজা নদভী এমপি বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফিলিস্তিনে ইসরায়েলি বর্বরতার কঠোর নিন্দা জানানোর পাশাপাশি অবরুদ্ধ ফিলিস্তিন জনগণের জন্য দ্রুত সময়ের মধ্যে জরুরী ত্রাণ সহায়তাও প্রেরণ করেছেন। ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী এমপি ফিলিস্তিনের রাষ্ট্রদূত ও ঢাকা কূটনীতিক কোরের ডীন ইউসুফ এস ওয়াই রামাদানকে আরব বিশ্বসহ বিভিন্ন দেশের রাষ্ট্রদূতদের সাথে নিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ভিজিটের আমন্ত্রণ জানান এবং ফিলিস্তিনের শিক্ষার্থীদের বৃত্তিসহকারে এই বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের আশ্বাস প্রদান করেন।

জবাবে ফিলিস্তিনি রাষ্ট্রদূত ইউসুফ এস ওয়াই রামাদান ফিলিস্তিনের জনগণের পাশে দাঁড়ানোর জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশের জনগণের নিঃস্বার্থ সমর্থন ও অকৃত্রিম ভালোবাসা ফিলিস্তিন জনগণ সবসময় কৃতজ্ঞতার সাথে স্মরণ করে। রাষ্ট্রদূত বলেন, বন্ধু ও ভ্রাতৃপ্রতিম দেশের পাসপোর্ট থেকে দখলদার ইসরায়েল রাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা লেখা মুছে ফেলায় ফিলিস্তিনের আবাল বৃদ্ধ বনিতার পাশাপাশি ক্ষুদে ফিলিস্তিনিরা পর্যন্ত মর্মাহত হয়েছেন। ইতিমধ্যে ফিলিস্তিনের শিশু কিশোররা ইসরায়েল ভ্রমণে নিষেধাজ্ঞা পুনঃ বহালের আবেদন জানিয়ে বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী বরাবর পত্র প্রেরণের উদ্যোগের কথাও জানান। রাষ্ট্রদূত ফিলিস্তিনি জনগণের আবেগের বিষয়টি মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এবং বাংলাদেশের জাতীয় সংসদে তুলে ধরার জন্য মাননীয় সাংসদ ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভীর প্রতি অনুরোধ জানান। এসময় রাষ্ট্রদূত জাতিরজনক বঙ্গবন্ধু অসমাপ্ত আত্মজীবনীর আরবী সংস্করণ মাননীয় সাংসদকে উপহার দেন।

ছাড়া দিন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

একধম মিছা কথা
Copyright © 2020 UkhiyaVoice24
Theme Desiged By Kh Raad (Frilix Group)