শনিবার , ১৮ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ || ৪ঠা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ - গ্রীষ্মকাল || ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

মহানবী মুহাম্মদ (সঃ) কে কুটুক্তি করার প্রতিবাদে আবরার এন্টারপ্রাইজের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

প্রকাশিত হয়েছে-

মহানবী মুহাম্মদ (সঃ) কে কুটুক্তি করার প্রতিবাদে আবরার এন্টারপ্রাইজের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা।

ওমর ফারুক উখিয়া – কক্সবাজার।

মহানবী হযরত মুহাম্মদ (সাঃ) সম্পর্কে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির মুখপাত্র নুপুর শর্মা ও মিডিয়া সেল প্রধান নভীন জিন্দালের আপত্তিকর, বিতর্কিত মন্তব্যের প্রতিবাদে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়নের গয়ালমারা স্টেশন চত্বরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (২৪জুন) আসরের নামাজের পরে উখিয়া উপজেলার রত্নাপালং ইউনিয়ন এর বিভিন্ন এলাকা থেকে বিক্ষোভ মিছিল নিয়ে গয়ালমারা স্টেশন চত্বরে জমায়েত হয়।

বিক্ষোভ মিছিল নিয়ে গয়ালমারা থেকে কামরিয়ার বিল চৌরাস্তার মাথার সলোোোলড়ক প্রদক্ষিণ করে অবমাননাকর মন্তব্যের প্রতিবাদ জানানো হয় ও দোষীদের শাস্তির দাবি করা হয়। বিক্ষোভ মিছিলে সাধারণ হাজারো মুসল্লী একত্রিত হয়ে স্লোগান ও তাকবির দিতে থাকে।

বিক্ষোভ মিছিলে একত্রিত হয়ে গয়ালমারা থেকে কামরিয়ার বিল স্টেশন পর্যন্ত প্রায় ঘন্টা খানেক বিক্ষোভ সমাবেশ করা হয়। এসময় বিভিন্ন ইসলামী সংগঠনের নেতা,মাদ্রাসার শিক্ষক,ইমামেরা বক্তব্যে রাখেন।

বক্তারা বলেন, ভারতের মত একটি সভ্য রাষ্ট্রে দায়িত্বশীল ব্যক্তিরা বিশ্ব নবীকে নিয়ে কুরুচিকর মন্তব্য করে গোটা বিশ্বের মুসলিমকে আঘাত করেছে, যা কোন ভাবেই মেনে নেয়া যায় না।আজ শুধু বাংলাদেশ নয় গোটা বিশ্বে তাদের প্রতি ঘৃণা জন্ম নিয়েছে।এখন পর্যন্ত ভারত সরকার তাদের বিরুদ্ধে কার্যত পদক্ষেপ গ্রহন করছে না।অবিলম্বে তাদের শাস্তি নিশ্চিত করা না হওয়া পর্যন্ত ভারতের সকল পণ্য বয়কট করার আহ্বান জানান।

এছাড়া বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এখন পর্যন্ত কোন প্রতিবাদ না জানানোয় ক্ষুদ্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করা হয়।মহানবীকে নিয়ে অবমাননাকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়া না হলে আরো কঠোর কর্মসুচি দেয়ার হুশিয়ারি উচ্চারণ করেন উপস্থিত মুসল্লিরা।

রাজাপালং এম ইউ ফাজিল ডিগ্রি মাদ্রাসার আরবী প্রভাষক বলেন, অবিলম্বে বিজেপির বিরুদ্ধে সংসদে নিন্দা প্রস্তাব পাশ ও ভারতীয় দুতকে ডেকে সকল তাওহীদি ও নবী প্রেমিক জনতার পক্ষথেকে তীব্র প্রতিবাদ জানাতে হবে এবং সরকার প্রধানের পক্ষ থেকে উক্ত আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বিবৃতি প্রদান করতে হবে।

এই সময় উপস্থিত ছিলেন,রাজাপালং এম ইউ ফাজিল ডিগ্রি মাদ্রাসা’র আরবী প্রভাষক মাওলানা আবুল ফজল, আবরার এন্টারপ্রাইজ এর মালিক শফিউল ভুট্টু, গয়ালমারা দাখিল মাদ্রাসার সিনিয়র শিক্ষক মোঃ আব্দুল্লাহ আল ওবায়েদ, বিশিষ্ট ব্যবসায়ী ও গয়ালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি মুহাম্মদ সুজন, ডা.মনির চৌধুরী ও উপজেলা ছাত্রলীগের কর্মী মিজানুর রহমান সাকিব,সাংবাদিক হারুন অর রশীদ ও জাতীয় দৈনিক ভোরের চেতনা পত্রিকার উখিয়া উপজেলা প্রতিনিধি সাংবাদিক ওমর ফারুক,চ্যানাল সাংবাদিক রিদুয়ানুল হক ইমন গয়ালমারা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাস্টার মুক্তার আহাম্মদ সহ প্রমূখ।